Wellcome to National Portal
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd সেপ্টেম্বর ২০২২

স্বল্পমূল্যে জিনোম সিকোয়েন্সিং ডাটা এনালাইসিস সুবিধা দিচ্ছে বায়োইনফরমেটিক্স বিভাগ, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি (এনআইবি)


প্রকাশন তারিখ : 2022-09-01
স্বাস্থ্য, কৃষি, পরিবেশ ও আরও নানা ক্ষেত্রে গবেষণায় জিনোম সিকোয়েন্সিং প্রযুক্তির ব্যবহার বাংলাদেশে দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সিকোয়েন্সিং এর পরিমাণ বাড়লেও তা বিশ্লেষণ করে গুরুত্বপূর্ণ আবিষ্কারের জন্য প্রয়োজনীয় বায়োইনফরমেটিক্স রিসোর্স এবং জনবল এখনও সীমিত।
আমরা আনন্দের সহিত জানাচ্ছি যে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অধীন বায়োইনফরমেটিক্স বিভাগ, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি (এনআইবি) খুবই কম খরচে Prokaryotic Genome Assembly & Annotation Service অফার করছে (প্রফেশনালদের জন্য ১০০০ টাকা/নমুনা এবং শিক্ষার্থীদের জন্য ৫০০ টাকা/নমুনা)। এই সেবায় আমরা আপনার কাছে থাকা জিনোম সিকোয়েন্সিং ডাটা নিয়ে বিশ্লেষণ করব এবং তা থেকে পাওয়া গুরুত্বপূর্ণ ফলাফলগুলি সরবরাহ করব যা আপনি আপনার গবেষণা প্রবন্ধে সরাসরি যোগ করতে পারবেন।
আমরা কি কি ধরনের বিশ্লেষণ করব তা দেখতে অনুগ্রহ করে নিম্নে সংযুক্ত পোস্টারটি দেখুন। যেকোনো তথ্যের জন্য bioinformatics.division.nib.gov.bd@gmail.com ঠিকানায় ইমেইলের মাধ্যমে অথবা +8801550699486 নাম্বারে অফিস চলাকালীন সময়ে ফোনের মাধ্যমে যোগাযোগ করুন। জিনোম সিকোয়েন্স ডাটা পাঠানোর জন্য এই গুগল ফর্মটি পূরণ করুন- https://forms.gle/z4QYLm9RdFobGj699
 


Share with :

Facebook Facebook