মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ জানুয়ারি ২০২০

এনআইবিতে Basic Biotechnology প্রশিক্ষণ কর্মসূচীর ৫০তম ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম শুরু


প্রকাশন তারিখ : 2020-01-04

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে জীবপ্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে ৪র্থ বর্ষ/মাস্টার্স-এ অধ্যায়নরত ছাত্রছাত্রীদের জন্য আয়োজিত “Training on Basic Biotechnology” শীর্ষক স্বল্পমেয়াদী ৬ দিনব্যাপি প্রশিক্ষণ কর্মসূচীর ৫০তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান  ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি (এনআইবি) তে অনুষ্ঠিত হলো।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. ইফতেখার আলম, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান,  প্ল্যান্ট বায়োটেকনোলজি বিভাগ, এনআইবি এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন এনআইবি’র প্রশিক্ষণ বিভাগের বিভাগীয় ইনচার্জ ও কোর্স কোঅর্ডিনেটর জনাব হাবিবুন নবী ফরহাদ।

এবারের প্রশিক্ষণ কর্মসূচিতে ১৪ টি বিশ্ববিদ্যালয়ের (সরকারী বিশ্ববিদ্যালয় ১১টি ও বেসরকারী বিশ্ববিদ্যালয় ৩টি) ৮টি বিভাগের ২৩ জন ছাত্রছাত্রী ( ১৬ জন ছাত্র ও ৭ জন ছাত্রী) অংশগ্রহণ করছে।

বিশ্ববিদ্যালয় গুলো হলো- রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইল, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট,  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ঢাকা, প্রাইমএশিয়া ইউনিভার্সিটি, ঢাকা, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্রগ্রাম, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা, চট্রগ্রাম ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি, চট্রগ্রাম এবং তেজগাঁও কলেজ, ঢাকা।

উক্ত প্রশিক্ষণ কর্মসূচীর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান আগামী ০৯ জানুয়ারি রোজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

 

 

 

 



Share with :

Facebook Facebook