মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ মার্চ ২০২০

“Advanced Biotechnology” প্রশিক্ষণ কর্মসুচির সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2020-03-12

জীবপ্রযুক্তি/সংশ্লষ্ট বিষয়ে কর্মরত শিক্ষক/গবেষক/পেশাজীবীদের জন্য “Advanced Training on Biotechnology” শীর্ষক ১০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসুচী গত ০২ মার্চ ২০২০ তারিখ থেকে ১১ মার্চ ২০২০ তারিখ পর্যন্ত এনআইবি’তে অনুষ্ঠিত হয়। এবারের প্রশিক্ষণ কর্মসূচিতে ১১ টি প্রতিষ্ঠানের (সরকারী বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান ৯টি ও বেসরকারী বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান ২টি) ১৫টি বিভাগের ১৬জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেছে।

প্রতিষ্ঠান গুলো হলো-বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, কৃষি সম্প্রসারন  অধিদপ্তর, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ,হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর,ঢাকা, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, খাজা  ইউনুস আলী বিশ্ববিদ্যালয় এবং ইসাবেলা ফাউন্ডেশন।

১০ দিনের হাতে- কলমে প্রশিক্ষণ শেষে সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. মো. সলিমুল্লাহ, মহাপরিচালক, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. জাহাঙ্গীর আলম, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক, জাতীয় জীন ব্যাংক স্থাপন প্রকল্প, এনআইবি।

 

 



Share with :

Facebook Facebook