মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ নভেম্বর ২০১৯

Basic Biotechnology প্রশিক্ষণ কর্মসূচীর ৪৮তম ব্যাচের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2019-11-25

জীবপ্রযুক্তি/সংশ্লষ্ট বিষয়ে ৪র্থ বর্ষ / মাস্টার্স এ অধ্যয়নরত ছাত্র/ছাত্রীদের জন্য “Training on Basic Biotechnology” শীর্ষক ৬ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসুচী গত ১৬ নভেম্বর ২০১৯ তারিখ থেকে ২১ নভেম্বর ২০১৯ তারিখ পর্যন্ত এনআইবি’তে অনুষ্ঠিত হল। এবারের প্রশিক্ষণ কর্মসূচিতে ১১ টি বিশ্ববিদ্যালয়ের (সরকারী বিশ্ববিদ্যালয় ৮টি ও বেসরকারী বিশ্ববিদ্যালয় ৩টি) ৬টি বিভাগের ২৪ জন ছাত্রছাত্রী (এবং ১৪ জন ছাত্র ও ১০ জন ছাত্রী।) অংশগ্রহণ করছে।

বিশ্ববিদ্যালয় গুলো হলো- ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, টাঙ্গাইল, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট, শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা,  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ঢাকা, ব্রাক ইউনিভার্সিটি, ঢাকা  এবং প্রাইমএশিয়া ইউনিভার্সিটি, ঢাকা। ৬ দিনের হাতে- কলমে প্রশিক্ষণ শেষে সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. মো. সলিমুল্লাহ, মহাপরিচালক, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. জাহাঙ্গীর আলম, চীফ সায়েন্টিফিক অফিসার ও প্রকল্প পরিচালক, জাতীয় জীন ব্যাংক স্থাপন প্রকল্প, এনআইবি।

Basic Biotechnology প্রশিক্ষণ কর্মসূচীর ৪৮তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেছেন ড. মো. সলিমুল্লাহ, মহাপরিচালক, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি।

সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. মো. সলিমুল্লাহ, মহাপরিচালক, ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি।

সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ড. জাহাঙ্গীর আলম, সিএসও ও প্রকল্প পরিচালক, জাতীয় জীন ব্যাংক স্থাপন প্রকল্প, এনআইবি।

ড. মো. সলিমুল্লাহ, মহাপরিচালক, এনআইবি ও ড. জাহাঙ্গীর আলম, সিএসও ও প্রকল্প পরিচালক, জাতীয় জীন ব্যাংক স্থাপন প্রকল্প, এনআইবি মহোদয়ের সাথে প্রশিক্ষণার্থীবৃন্দ।

 

 

 



Share with :

Facebook Facebook